বাংলাদেশে বন্ধ হয়ে যাচ্ছে ‘এখানেই ডট কম’

12
308
বাংলাদেশ বন্ধ করে দেয়া হচ্ছে অনলাইনে কেনা-বেচার সাইট ‘এখানেই ডট কম’। জানা গেছে, অনলাইন শ্রেণীবদ্ধ বাজারে টেকসই অবস্থান ও লাভজনক ব্যবসা করতে না পারায় এটিকে বন্ধের সিদ্ধান্ত নিয়েছে মালিকেরা।
টেলিনরের ওয়েবসাইটে এ সংক্রান্ত এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, আগামী ১৭ মে থেকে বাংলাদেশে ‘এখানেই ডট কমের’ এর কার্যক্রম বন্ধ করে দেয়া হবে। মূলত ব্যবসায়িক দিক থেকে লাভজনক অবস্থানে পৌঁছুতে ব্যর্থ হওয়ায় এর মালিকেরা (টেলিনর, শিবস্টেড ও নাসপার্স) এটিকে বাংলাদেশ থেকে গুটিয়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে ব্যবসা বন্ধ করে দিলেও, কোম্পানির নীতি অনুযায়ী অংশীদারদের সঙ্গে যৌথভাবে ক্ষতিগ্রস্ত কর্মীদের আলাদা প্যাকেজ প্রদানের ঘোষণা দিয়েছে টেলিনর।
বৃহস্পতিবার এক ঘোষণায় টেলিনর জানায়, ‘অনলাইনে যৌথ উদ্যোগে ব্যবসার জন্য আমরা শিবস্টেডের সঙ্গে চুক্তি করেছি। এখন থেকে ল্যাটিন আমেরিকাসহ মালয়েশিয়া, ভিয়েতনাম ও মায়ানমারে শিবস্টেডের সঙ্গে যৌথভাবে ব্যবসা করবে টেলিনর।’
এছাড়া শিবস্টেডের সঙ্গে যৌথ ব্যবসায়ের ক্ষেত্রে মালয়েশিয়া, ভিয়েতনাম ও মায়ানমারের শতভাগ সম্পদের মালিকানা থাকবে টেলিনরের হাতে এবং এ অঞ্চলের ব্যবসা পরিচালনা করা হবে সিঙ্গাপুরে টেলিনরের হেডকোয়ার্টার থেকে।
সূত্র- দৈনিক ইত্তেফাক/সেতু

12 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here