ছবি এডিটিং-কে আরও ফান, আরও ইন্টারেস্টিং করতে নজরকাড়া সব এডিটিং টুল নিয়ে গুগল প্লে-স্টোরে হাজির হয়েছে লামায়ার (Lumyer)

আপনার তোলা সেলফি বা বন্ধুদের সাথে আড্ডা আর দুষ্টুমির মূহুর্তগুলোকে খানিকটা প্রাণের ছোঁয়া দিতেই অ্যাপটি গুগল প্লে-স্টোরে এনেছে লামায়ার (Lumyer) ইনকরপোরেশন। ঘুরেফিরে দেখে আমারও অ্যাপটি বেশ ইন্টারেস্টিং লেগেছে। এই অ্যাপটি মূলত “অগমেন্টেড রিয়েলিটি”নির্ভর অ্যাপ।

“অগমেন্টেড রিয়েলিটি”-এর কাজ কী?

আপনার সাদামাটা একটা ছবির মধ্যে কখনও বৃষ্টি নামিয়ে দিচ্ছে বা কখনও আপনার চুল উড়িয়ে দিচ্ছে। দারুণ না? এরকমটাই “অগমেন্টেড রিয়েলিটি”র কাজ।

চলুন তাহলে এক নজরে অ্যাপটির এপাশ ওপাশ ঘুরে আসি।

apkjan.com

 

যা যা ভালো লেগেছেঃ

১। খুব সোজা ইন্টারফেস। অহেতুক জটিলতা নেই।

২। অ্যাপটির বর্তমান ভার্সনে সেলফি, প্যানোরোমা, অ্যানিম্যাল, পার্টি, স্প্রিং, আইজ, লিপস্‌, মুড, হেয়ার, লাভ ইত্যাদি ক্যাটাগরিতে প্রায় ১৫টির মত ফ্রী ফিল্টার রয়েছে। ফিল্টারগুলোকে যে কেউই পছন্দ করবে।

৩। আছে দুইভাবে ভিডিও এডিটের সুবিধা। সংরক্ষিত ভিডিও তো এডিট করা যাবেই, চাইলে লাইভ ভিডিওতেও পছন্দমত ফিল্টার নিয়ে সেটিকে এডিট করা যাবে।

৪। কোয়ালিটি নিয়ে কোন কম্প্রোমাইজ নেই লামায়ারের। এডিট করার পরেও ছবি বা ভিডিও থাকে একদম ঝকঝকে তকতকে।

৫। সোশ্যাল মিডিয়া সাইটগুলোতে এডিটেড ছবিগুলোকে শেয়ার করা যায়। ফেইসবুকের প্রোফাইল ভিডিও বানাতে এই অ্যাপটির জুড়ি নেই।

অ্যাপটির সীমাবদ্ধতাঃ

১। মিডিয়াটেক প্রসেসরের যেসব ফোনের র‍্যাম দেড় গিগাবাইট-এর থেকে কম, সেসব ফোনে অ্যাপটিকে একটু স্লো মনে হয়েছে আমার। তবে হেলিও এক্স টুয়েন্টি, কোয়ালকম স্ন্যাপড্রাগন অক্টাকোর এইট টুয়েন্টি এবং এক্সিনোসের এইট এইট নাইন জিরো- সবগুলো ভার্সনের প্রসেসরে অ্যাপটি চলেছে কোন ঝামেলা ছাড়াই।

২। অ্যাপটিতে প্রতিদিন নতুন নতুন ফিল্টার যোগ হচ্ছে। তবে সেগুলো আপনাকে কিনে নিতে হবে। প্রত্যেকটি ফিল্টারের দাম পড়বে ১৫০ টাকার মতন।

টেকনিক্যালঃ

১। আগে ছবি সেইভ করতে গেলে মাঝে মধ্যে সেটি ফ্রিজ হয়ে যেত। সর্বশেষ বাগ ফিক্সে এই সমস্যাটিকে ঠিক করা হয়েছে।

২। অ্যাপটির বর্তমান ভার্সন ৩.০.৬ এবং এর সর্বশেষ আপডেট হয়েছে জুলাই ১৭, ২০১৭ তারিখে।

৩। অ্যাপটি চলবে অ্যান্ড্রয়েড ভার্সন ৫.০.০ থেকে সর্বশেষ ভার্সন নোওগাট পর্যন্ত।

অ্যাপটি ডাউনলোড করতে এই লিঙ্কে ক্লিক করেন

22 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here