আসুন জেনে নিই অধিক চার্জ ধারণক্ষমতা সম্পন্ন কিছু স্মার্টফোন সম্পর্কে

0
533

আস সালামু আলাইকুম, আশা করি সবাই ভাল আছেন । আলহামদুলিল্লাহ, আপনাদের দোয়ায় আমিও ভাল আছি। ভাল থাকুন আর ভাল রাখুন আপনার চারপাশ এটাই আমাদের কামনা।তবে আমি খুবই ব্যস্ত। মাথার চুলগুলো বড় হয়ে গেছে। কিন্তু সেটা কাটারও সময় হচ্ছে না। আসলে জীবনটা এত ব্যস্ত হয়ে যবে আমি আগে কখনও ভাবি নি। কারণ ভেবে মাথার চুল পাকানোর ইচ্ছা আমার নেই । তাই এত ভাবি না। একমাত্র ভরসা আল্লাহর উপর। এত ব্যস্ততার মাঝেও আপনাদের জন্য একটু সময় বের করার চেষ্টা করি। শুধু এই টেক প্রেমি জনতাকে ভালবাসি বলে। যাইহোক, আশা করি সব সময় আপনাদের সাথেই থাকবো। তো চলুন কথা না বাড়িয়ে আজকের টপিক্স এ যাওয়া যাক।

আচ্ছা, ঐদিন তো বলেছিলাম কিছু কম দামের এন্ড্রয়েড স্মার্টফোনের কথা। তো চলুন আজ না হয় একটু  বেশি দামের স্মার্টফোন সম্পর্কে জেনে নিই। আমরা অধিকাংশই ফোন চালাতে গিয়ে যে সমস্যায় পড়ি সেটা হচ্ছে এন্ড্রয়েড ফোনের চার্জ খুব তাড়াতাড়ি শেষ হয়ে যায়। মনে হয় যে এর ভিতরে রাক্ষস বসে আছে চার্জ খাওয়ার জন্য। আসলে তেমন কিছু না। তার চলার জন্য যে চার্জটুকু দরকার সেই চার্জটুকুই সে গ্রহণ করছে। কিন্তু আমাদের কেনা ফোনের চার্জ ক্যাপাসিটি বা ধারন ক্ষমতা থাকে কম । তাই আমরা বেশিক্ষণ ফোন চালাতে পারি না। তাই আজকে আপনাদের সামনে নিয়ে এসেছি কিছু অধিক চার্জ সম্পন্ন স্মার্টফোনের নাম,দাম ও পরিচিতি।

আগেই বলে দিচ্ছি, দামগুলো সব ডলারে প্রকাশ করা হবে। আর এক ডলারের বর্তমান মূল্য প্রায় ৮০টাকার মত। কিন্তু আপনি যদি ডলার কিনতে যান তাহলে ৮২-থেকে ৮৫ টাকার নিচে পাবেন না। কিন্তু ডলার বিক্রি করতে গেলে ডলার এক্সচেঞ্জ কোম্পানি আপনার কাছ থেকে ৭৮টাকা দামে কিনবে। তাই এখন আপনি কত টাকা করে ডলার হিসাব করবেন সেটা আপনার ব্যাপার।

Lenovo P2 ($270)

ব্যাটারির চার্জধারন ক্ষমতাঃ ৫১০০ mAh

lenovo p2

অনেক ব্যাটারিই টেস্ট করা হয়েছে । তার মধ্যে চ্যাম্পিয়ন হয়েছে lenovo p2 . বিশাল আকৃতির ব্যাটারি আর কোয়ালকমের ব্যাটারি আর snapdragon 625 processor এই ফোনের চার্জকে অনেক সময় পর্যত ধরে রাখতে পারে।. p2 সত্যিই একটি ভাল ফোন কেননা এর রয়েছে হাই পারফরমেন্স, ৩২জিবি ইন্টার্নাল মেমরি ৩/৪জিবি র‍্যাম / এছাড়া এর সাড়ে পাঁচ ইঞ্চি স্ক্রিন আর ৫১০০ mAh ব্যাটারি আপনাকে নিয়ে হারিয়ে যাবে অন্য এক জগতে।

আপনি চার্জ দেয়ার ক্ষেত্রে লেনোভোর চার্জার ছাড়া অন্য কোনো চার্জার দিয়ে চার্জ দিতে পারবেন না। আপনি চাইলে আজই AliExpress এ এই ফোনটির জন্য অর্ডার করতে পারেন।

 Asus Zenfone 3 Zoom ($300)

ব্যাটারী ক্যাপাসিটিঃ ৫০০০ mAh

asus zenfone 3 zoom

এই ফোনটি দিয়ে আপনি সর্বোচ্চ প্রায় ১৩ ঘন্টা ফুল এইচডি ভিডিও দেখতে পারবেন। আমেরিকায় asus ফোনটি দীর্ঘস্থায়ী ফোন হিসেবে প্রসংসা অর্জন করেছে। আপনি কেন এটি চয়েজ করতে পারেন? কারন এরও লেনোভো পি ২ এর মত ৫০০০ mah ব্যাটারি আর স্নাপড্রাগন ৬২৫ প্রসেসর রয়েছে। শুধু যে একদিন চার্জ থাকে কারণেই আপনি এই ফোন কিনবেন তা কিন্তু নয় ।এর রয়েছে অপটিক্যাল জুমিং সিস্টেম ,আছে দুইটি সেন্স দুটি আলাদা রেঞ্জ কে ফোকাস করার জন্য এছাড়াও এটি Raw ফর্মেটে ছবি তুলতে পারে।

Samsung Galaxy A9 Pro ($350 w/o Warranty)

ব্যাটারি ক্যাপাসিটি ৫০০০ mAh. এর সম্পর্কে বেশি কিছু বলার কি আছে? চাইলে ভিডিও রিভিও দেখে নিতে পারেন।

তারপরো কিছু না বললে কি হয়??  আপনি যদি ভাল ব্র্যান্ডের মধ্যে ভাল চার্জ ক্যাপাসিটি সম্পন্ন কোনো ফোন কিনতে চান, তাহলে আপনার পছন্দের লিস্টে  গ্যালাক্সি a9 ori রাখতে পারেন। এই ফোন বুড়ো হয়ে যাবে কিন্তু আপনার ব্যাটারি বুড়ো হবে না। এর রয়েছে homogous 6inchi স্ক্রিন , স্নাপড্রাগন ৬৫২ প্রসেসর, যেটা গেমিং এর জন্য খুব ভাল। আর আপনি দীর্ঘক্ষণ এই ফোন দিয়ে গেমস খেলতে পারবেন।

Blu Studio XL 2 ($128)

ব্যাটারী ক্যাপাসিটিঃ ৪৯০০ mAh

blu studio xl 2

আমেরিকানদের বাজেটের মধ্যে সচরাচরই ফোন কেনার তালিকায় থাকে এই ফোনটি। বাংলাদেশের মানুষ যেমন সচরাচর ওয়াল্টন আর সিম্ফনি কিনে। তারা এই ফোন কিনে। blu studio xl2 আপনাকে দিবে দীর্ঘস্থায়ী ব্যাটারির অভিজ্ঞতা। এছাড়া অন্যান্য ফোনের মতই এখানে প্রায় সব ফিচার ব্যবহারের সুযোগ। এর ৬ইঞ্চি স্ক্রিন, ১৬জিবি ইন্টারনাল মেমরি, ২জিবি র‍্যাম, ১৩ মেগাপিক্সেল ক্যামেরা, এছাড়া এর কোয়াড কোর মিডিয়া টেক প্রসেসর।

এছাড়াও আরও বেশ কয়েকটি ফোন শীগ্রই বাজারে আসবে যেগুলোর ব্যাটারি ক্যাপাসিটি হবে খুবই উচ্চমানের। যেমন,

Motorola E4 Plus

motorola e4 plus

এর ব্যাটারি ক্যাপাসিটি ৫০০০ mAh আর প্রসেসর হচ্ছে স্ন্যাপড্রাগন ৪২৭।এছাড়াও এড হচ্ছে এইডি স্ক্রিন।দাম এখনো জানা যায় নি।

Xiaomi Mi Max 2

এর ব্যাটারি ক্যাপাসিটি ৫৩০০ mah. আর সকলের কাছে এটি পছন্দ হওয়ার একমাত্র কারণ হবে এর দীর্ঘস্থায়ী এবং দীর্ঘ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। এছাড়াও উপরের প্রসেসরগুলো থেকেও উচ্চ ক্ষমতা সম্পর্ন প্রসেসর এতে যুক্ত হবে। এখন শুধু রিভিউ দেখানো হয়েছে। আপনি উপরের ভিডিও টি দেখে নিতে পারেন।

সব কথা বলে না হৃদয় কিছু কথা বুঝে নিতে হয়। কি বুঝেন নি তো?? তাই না?? আমি বলতে চাচ্ছি, যে, যদি  আপনার কাছে আমার এই পোস্ট টি সামান্যও ভাল লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্টে জানাবেন। মনে রাখবেন পোস্ট টি আপনার জন্যই লিখা।তাই আপনি যদি কমেন্ট না করেন তাহলে টিউনার টিউন করার আগ্রহ পাবে কোথা থেকে।

আর যদি এই পোস্ট টি উপকারী বলে মনে করেন তাহলে অবশ্যই ফেসবুকে শেয়ার করে আপনার ফ্রেন্ডকে জানিয়ে দিন।

মনে হয় অনেক কথা বলে ফেলেছি। আজ আর কথা বলার মত শক্তি নেই। তাই আজকের মত বিদায় নিতে হচ্ছে। মন চাচ্ছিলো আরও কিছু লিখতে কিন্তু শরীরটা মনে হয় ভাল সার্ভিস দিচ্ছে না। ঠিক ব্যাটারি যেমন , লো হলে বার বার ওয়ার্নিং দেয় । আমার শরীরও ঠিক তেমন ই বার বার বলছে এবার থাম। তাই আজকের মত আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি। ইনশাআল্লাহ দেখা হবে আগামীকালই অন্য একটি টিউন নিয়ে।

ততক্ষন, ভাল থাকুন ,সুস্থ থাকুন, প্রযুক্তিকে ভালবাসুন আর প্রযুক্তির সাথেই থাকুন।

আল্লাহ হাফিজ

ফেসবুকে আমি

 

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)