📙বুখারী শরীফের বাংলা অনুবাদ বই বা ই-বুক – 🎯 ইউনিকোড ✐ টেক্সট ফরম্যাটে, 📚 সম্পূর্ন খণ্ড একসাথে !!

0
814

📙 সহীহ্‌ আল বুখারী / বুখারী শরীফের বাংলা অনুবাদ বই বা ই-বুক – 🎯 ইউনিকোড ✐ টেক্সট ফরম্যাটে, 📚 সম্পূর্ন খণ্ড একসাথে !! (💻 কম্পিউটার, 📲 ট্যাব ও স্মার্ট ফোন ভার্সন)  বুকমার্ক ও হাইপার লিংক মেন্যু  👆 ক্যাটাগরি দিয়ে সাজানো, মোট 📝 পৃষ্ঠা সংখ্যাঃ ১৩৯০, সাইজঃ ২৩ এমবি , ক্লিয়ার টেক্সট ফন্টের বই (বোখারী শরীফ পড়ুন,ইসলামকে ভালো করে জানুন)
বর্তমানের ব্যস্ত সময়ের কঠিন যুগে, আপনাকে মহান আল্লাহ তায়লা সন্নিকটে যাওয়া এবং মহানবীর পথ ধরে হেটে যেতে পারার জন্য আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা .. এই ইবুকে কোন রেফারেন্স যাচায় করার জন্য সার্চ অপশন যুক্ত করা হয়েছে জাস্ট হাদিস নম্বর লিখে সার্চ দিলেই হবে, এবং বিভাগ ও অধ্যায় যুক্ত করা হয়েছে।

বিসমিল্লাহির রহমানির রহিম
মহান রব্বুল আলামিনের দয়ায় আজ আপনাদের সামনে নিয়ে আসলাম, হাদীস গ্রন্থ বোখারী শরীফ, মুসলমান মাত্রই জানেন যে মহান আল্লাহ পাকের কালাম পাক “কোরআন” এর পরেই এর অবস্থান। মহা গ্রন্থ পাক কোরআনকে বুঝতে হলে বোখারী শরীফ পড়া একান্তই দরকার, বলা যায় পাক কোরআনের ব্যাখ্যাই হাদীস গ্রন্থ বোখারী শরীফ। এ গ্রন্থটির মুল রচয়িতা ইমাম মুহাম্মদ ইবনে ইসমাইল বোখারী (রহঃ) বাংলা অনুবাদ হযরত মাওলানা শামসুল হক ও শায়খুল হাদীছ মাওলানা আজিজুল হক। এখান হতে মোট ১৩টি খন্ডে সম্পুর্ণ বোখারী শরীফটি আপনারা ডাউনলোড করতে পারবেন।

সহীহ বুখারী (আরবি: صحيح البخاري‎) একটি প্রসিদ্ধ হাদীস বিষয়ক গ্রন্থ। সুন্নী ইসলাম মতে, এটি কিতাবুস সিত্তা, অর্থাৎ হাদীস বিষয়ক প্রধান ছয়টি গ্রন্থের অন্তর্গত হাদিসের প্রধান গ্রন্থ। পারস্যের স্বনামধন্য মুসলিম চিন্তাবিদ ইমাম বুখারী ইসলামের নবী হযরত মুহাম্মাদ (সঃ)-এর বানীর এই গ্রন্থটি সংকলন করেছেন। এই গ্রন্থটিকে কোরানের পর সবচাইতে প্রামাণ্য গ্রন্থ হিসেবে ধরা হয়।

সহীহ্‌ আল বুখারী আমাদের সকলের প্রিয়নবী হযরত মুহাম্মদ(সাঃ) এর মুখ থেকে বর্নিত সুন্দর জীবন ব্যবস্থার মূল পাথেয়। যা আমাদের জীবনকে সুন্দর এবং বিশ্বাসযোগ্য করে গড়ে তোলার ক্ষেত্রে আল-কুরআন এর পরবর্তী অধ্যায়।

ইমাম বুখারী স্বীয় শিক্ষক ইসহাক বিন রাহওয়াইহ থেকে এই গ্রন্থ রচনার প্রেরণা লাভ করেন।একদিন ইসহাক একটি এমন গ্রন্থের আশা প্রকাশ তরেন,যাতে লিপিবদ্ধ থাকবে শুধু সহিহ হাদীস। ছাত্রদের মাঝে ইমাম বুখারী তখন এই কঠিন কাজে অগ্রসর হন।২১৭ হিজরী সালে মাত্র ২৩ বছর বয়সে তিনি মক্কার হারাম শরীফে এই গ্রন্থের সংকলন শুরু করেন। দীর্ঘ ১৬ বছর পর ২৩৩ হিজরী সনে এর সংকলনের কাজ সমাপ্ত হয়।

🎯নোটঃ -নিজের সুবিধামতো সময়ে 🕮পড়তে অর্থাৎ প্রয়োজনীয় মূর্হুতে  👓খুঁজে পেতে 👉টিউনটি শেয়ার করে নিজের টাইমলাইনে রাখুন.. না হলে পরে আবার 🔍 খুঁজতে হবে …


তাছাড়া এই ই-বুকে বুকমার্ক মেনু 🔖 ও হাইপার লিংক মেনু  📝👆 যুক্ত করা হয়েছে ফলে খুব সহজে যে কোন অধ্যায়ে এ ক্লিক করেই যেতে পারবেন স্ক্রল করা লাগবে না…এই বই সম্পর্কে বিস্তারিত জানতে অনলাইন লাইভ প্রিভিউ দেখে আসুন তারপর সিদ্ধান্ত নিন ডাউনলোড করবেন কিনা।

অনলাইনে পড়তে 🕮 বা লাইভ প্রিভিউ 👀 দেখতেঃ
➖➖➖➖➖➖➖➖➖➖➖➖➖➖➖➖➖➖
http://www.slideshare.net/tanbircox/sahih-bukhari-shareef-bangla-unicode-text

২৩   এমবি (হাইলি কম্প্রেস করা)

📝 পৃষ্ঠা সংখ্যাঃ  ১৩৯০

📥 ডাউনলোড 👆 লিংকঃ
➖➖➖➖➖➖➖➖➖➖
https://vk.com/doc229376396_438411549

📲 📥 স্মার্টফোন দিয়ে ডাউনলোড করতে UC Browser ব্যবহার করুন …
💼 ফাইল আনাজিপ করতে যে কোন rar/zip অথবা ES File Explorer অ্যাপস ইউজ করুন  যা গুগল প্লে স্টোরে ফ্রিতে পাবেন

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)