আসছে জনপ্রিয় শাওমির ‘ওয়াই’ সিরিজ,দাম নাগালে

0
543

দাম নাগালে, আসছে জনপ্রিয় শাওমির 'ওয়াই' সিরিজ

 

 The Smart phone company Xiaomi are launched their new product.
That is, Redmi Y1/Y2.

এমনিতেই বিশ্বজুড়ে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছেন শাওমির রেডমি সিরিজের স্মার্টফোন। ভারত ও এর আশপাশের বাজারে তো বিক্রির শীর্ষস্থানীয়দের একটা শাওমি।

রেডমি নোট সিরিজের নতুন কোনো মডেল এলেই তা ফুরিয়ে যায়। কিন্তু হঠাৎ করেই ভারতের বাজারে এই চাইনিজ নির্মাতা রেডমির ওয়াই সিরিজের ফোন আনার ঘোষণা দিয়েছে। বিষয়টি যেমন আকর্ষণীয়, তেমনই চিন্তার বিষয় প্রতিযোগীদের জন্যে। আসতে চলেছে শাওমি রেডমি ওয়াই১ এবং ওয়াই১ লাইট।বিশেষজ্ঞরা এ নিয়ে আলোচনাও করেছেন। তাদের মতে, ভারত বা বাংলাদেশ এবং আশপাশের বাজারে শাওমির সঙ্গে শক্ত পাল্লা দিতে বেশ কয়েকজন প্রতিযোগী উঠেপড়ে লেগেছে। এমনিতেই নোট এবং এ সিরিজের কয়েকটি মডেল খুবই আত্মবিশ্বাসের সঙ্গে ক্রেতার মন জয় করেছে। তবুও আরেকটি সিরিজ এনে নিজেদের ঝুঁকিমুক্ত রাখতে চায় শাওমি।

কিন্তু এতে কী বিশেষ কিছু থাকবে? এ প্রশ্নেও জবাবও খোঁজার চেষ্টা করেছেন বিশেষজ্ঞরা।

এমআইইউআই ৯ এবং সফটওয়্যারে ভিন্নতা থাকবে নতুন সিরিজের স্মার্টফোনে। অ্যান্ড্রয়েডে বড় ধরনের আপডেট থাকবে এই সিরিজে। এখনো এটাকে নিয়ে বিস্তারিত কিছু জানা যায়নি। তবে নতুন কোনো পরিবর্তন যে আসতে চলেছে, তা নিশ্চিতভাবেই ধরে নেওয়া যায়।ভারতের বাজারে ওয়াই১ লাইট বিক্রি শুরু হবে নভেম্বরের ৮ তারিখ থেকে। সেখানে দাম ধরা হয়েছে ৬৯৯৯ রুপি। এটা অবশ্য রেডমি ওয়াই১ এর চেয়ে কম স্পেসিফিকেশনের হবে। জানা গেছে, এর ৫.৫ ইঞ্চি এইচডি ডিসপ্লেতে নিরাপত্তায় থাকবে গরিলা গ্লাস ৩। স্ন্যাপড্রাগন ৪২৫ কোয়াড-কোর এসওসির সঙ্গে থাকবে ২ জিবি র‍্যাম। অভ্যন্তরে থাকবে ৩২ জিবি স্টোরেজ। পেছনে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা আর সামনে থাকবে ৫ মেগাপিক্সেল। ব্যাটারি বেশ শক্তিশালী, ৩০৮০এমএএইচি।

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)