ডক্টরোলায় আগ্রহ বাড়ছে

0
769

চিকিৎসকদের সঙ্গে সাক্ষাতের জন্য অনলাইন সেবার দিকে আগ্রহ বাড়ছে মানুষের। বাংলাদেশে চিকিৎসাসেবা-বিষয়ক উদ্যোক্তা প্রতিষ্ঠান ডক্টরোলার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ডক্টরোলার দাবি, চিকিৎসা খাতের অনলাইন সেবার ওপর আগের চেয়ে অনেক বেশি আস্থা রাখছে সাধারণ মানুষ। প্রাথমিক কোনো তথ্য জানতে কিংবা কোনো রোগের চিকিৎসা লাভের সঠিক ঠিকানা জানতে তারা অনলাইনে আগে যাচ্ছে। আগের চেয়ে এখন অনলাইনে চিকিৎসা-সম্পর্কিত তথ্য বেড়েছে। ডক্টরোলা থেকে চিকিৎসকের সঙ্গে সাক্ষাৎকারের সময় ঠিক করে নেওয়ার হারও বেড়েছে।

প্রসঙ্গত, বিশ্বখ্যাত ফোর্বস সাময়িকীর এক প্রতিবেদনে বিশ্বের কয়েকটি সম্ভাবনাময় উদ্যোগের (স্টার্টআপ) তালিকায় স্থান পায় বাংলাদেশের ডক্টরোলা

গত ৪ আগস্ট ফোবর্সের অনলাইন সংস্করণে প্রকাশিত প্রতিবেদনে বিশ্বের আটটি স্টার্টআপের কথা উল্লেখ করা হয়, যেগুলোকে তারা বলছে সম্ভাবনাময় স্টার্টআপ। দেশীয় স্টার্টআপ ডক্টরোলা তাদের ওয়েবসাইট ও অ্যাপের মাধ্যমে রোগী ও চিকিৎসকের মধ্যে যোগাযোগের কাজটি করে দেয়। ২০১৫ সালে যাত্রা শুরু হয় ডক্টরোলার। সে সময় ২০০ হাসপাতাল ও কয়েক হাজার চিকিৎসককে এই প্ল্যাটফর্মের আওতায় আনা হয়েছিল। সংখ্যার পরিমাণ এখন আরও বেড়েছে।

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)