Hide করুন আপনার Android phone এর File/image/video কোনপ্রকার Apps বাদেই(A-Z)

0
409

আসসালামু আলাইকুম,

আশা করি সবাই ভালো আছেন।আজ আপনাদের আমি একটা অতি প্রয়োজনীয় Tips দিব।একটু মনোযোগ দিয়ে পড়বেন।বর্তমানে Android phone একটা অতি common জিনিস আর phone মানেই তাতে আপনার কিছু না কিছু personal জিনিস থাকবেই যেটা আপনি সবসময় চাইবেন সবার থেকে আড়াল করে রাখতে।এজন্য অনেক রকম Apps ও ব্যাবহার করে থাকেন যেমন Photo locker,folder hide etc. এসবের কি দরকার আজ জেনে নিন কীভাবে কোনপ্রকার Apps use করা বাদেই আপনার ফোনের Image/file/audio/video/document hide করবেন। আজ আমি দেখাবো এটা Android এ কীভাবে করবেন। তাহলে এখনই Phone টা হাতে নিন আর শুরু করুন……………..

-প্রথমে আপনার phone এর default file manager এ যান।এবার সেখান থেকে phone এর left bottom টাতে চাপ দিন।তারপর settings এ যান।নিচের চিত্র গুলো দেখুন…।

-এবার নিচের চিত্রের মতো Show hidden files টাতে mark করে phone এর right bottom এ চাপ দিন।-এবার আপনার memory card এ ঢুকে ফোনের left bottom এ চাপ দিয়ে Create folder করুন।-এবার আমি folder টার নাম দিলাম hide আপনি যেকোনো নাম ব্যাবহার করতে পারেন।শুধু লক্ষ্য রাখবেন যে নামের প্রথমে একটা (.) ডট থাকতে হবে।তারপর ok করুন।-এবার দেখুন তৈরি করা folder টা দেখাচ্ছে।এবার আপনি যে আপনার personal জিনিসগুলো hide করতে চান সেগুলো সব এই .hide folder এর  ভেতর Move করেন।

-তারপর আবার phone এর left bottom এ চাপ দিয়ে settings এ যান।-তারপর সেই Mark করা Show hidden folders টাকে আবার unmark করে দিয়ে back করুন।কাজ শেষ।//এবার দেখুন আর সেই .hide নামের folder টা দেখাচ্ছে না।

-এখন আপনার Gallery তে গিয়ে দেখেন যে Image/video/audio etc ঐ folder এর ভেতর Move করেছিলেন সেগুলো আর দেখা যাচ্ছে না।

-এখন আপনি ঐ folder টা দেখতে চাইলে আবার ১ নং নিয়ম এর মতো settings এ গিয়ে Show hidden files টাতে mark করে দিন।

-শুধু এটাই না এখন যদি কেউ মনে করেন যে Pc তে memory card টা পুরলে হয়তো দেখা যেতে পারে সেটাও সম্ভব না।শুধু folder টার নাম দেখতে পারবে এর ভেতর ঢুকতে পারবে না।

প্রয়োজনীয় হলে পোস্টটি শেয়ার করুন।
ধন্যবাদ, itdoctor24.com এর সাথেই থাকুন।

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)