আসছে স্যামসাংয়ের গ্যালাক্সি এস১০কি কি থাকছে দেখুন

0
476

গ্যালাক্সি এস৯ নিয়ে আলোচনা ফুরাতে না ফুরাতেই এবারে গ্যালাক্সি এস১০ নিয়ে শুরু হয়ে গেছে গুঞ্জন। আগামী বছরের ফ্ল্যাগশিপ ফোন হিসেবে গ্যালাক্সি এস সিরিজে নতুন ফোন তৈরির কাজ শুরু করেছে স্যামসাং।

বর্তমানে বাজারে গ্যালাক্সি এস৯ ও এস৯ প্লাস বিক্রি করছে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাং। গত ফেব্রুয়ারি মাসে স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে নতুন স্মার্টফোনের ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি। পেছনে ডুয়াল ক্যামেরা সেটআপের স্মার্টফোনটির অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ফেস রিকগনিশন, এআর ইমোজি, ব্রিক্সবি ভিশন, ডুয়াল স্পিকার।

ধারণা করা হচ্ছে, এস৯ সিরিজের মতোই গ্যালাক্সি এস১০ সিরিজে দুটি মডেল রাখবে স্যামসাং। একটি হবে গ্যালাক্সি এস১০ ও অন্যটি হবে গ্যালাক্সি এস১০ প্লাস। এটি গ্যালাক্সি এস৯ সিরিজের পরের সংস্করণ হবে। ইতিমধ্যে নতুন সংস্করণের ফোনের নকশা চূড়ান্ত করা হয়েছে। তবে এস১০ স্মার্টফোনের ক্ষেত্রে খুব বেশি চমক রাখবে না স্যামসাং।

ধারণা করা হচ্ছে, এস১০ স্মার্টফোনটিতে ৫ দশমিক ৮ ইঞ্চি মাপের স্ক্রিন ও ১০ প্লাস স্মার্টফোনটিতে ৬ দশমিক ৩ ইঞ্চি মাপের ডিসপ্লে থাকবে। এতে ডিসপ্লের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যুক্ত হতে পারে। এ জন্য কোয়ালকম ও সাইন্যাপটিক নামের প্রতিষ্ঠান দুটির সঙ্গে কাজ করছে স্যামসাং।

এস১০ স্মার্টফোনের ক্ষেত্রে বিশেষত্ব হতে পারে এর ক্যামেরা প্রযুক্তি। এস১০ স্মার্টফোনের ক্যামেরায় থ্রিডি প্রযুক্তি যুক্ত করতে ইসরায়েলের প্রতিষ্ঠান ম্যানটিশ ভিশনের সঙ্গে কাজ করছে স্যামসাং।

বাজার বিশ্লেষকেরা বলছেন, এস১০ স্মার্টফোনটি কেমন হবে, তা এ বছরের শেষ দিকে গ্যালাক্সি নোট সিরিজের নতুন স্মার্টফোন বাজারে এলে মোটামুটি ধারণা পাওয়া যাবে। কোরিয়ান হেরাল্ডের এক প্রতিবেদনে বলা হয়েছে, স্ক্রিনের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরযুক্ত গ্যালাক্সি নোট ৯ স্মার্টফোনটি এ বছর বাজারে আনবে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি।

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)