আপনি জানেন কি? ওয়াল্টন কোম্পানির মালিক কে?

0
642

WALTON হচ্ছে একটি বাংলাদেশী ব্র্যান্ড; যার সদর দপ্তর ঢাকায় অবস্থিত। ওয়াল্টন কোম্পানির মালিক কে ?  এর মূল কারখানাটি গাজীপুর জেলার চন্দ্রাতে অবস্থিত। ওয়াল্টন গ্রুপ এর প্রায় সকল ওয়াল্টন নামে নামে বাজারজাত করা হয়। ওয়াল্টন মটর্স, ওয়াল্টন মোবাইল ও ওয়াল্টন ইলেক্ট্রনিক্স হচ্ছে এই গ্রুপের অধীনস্থ তিনটি শাখা। ওয়াল্টন ইলেক্ট্রনিক পণ্য, যানবাহন ও টেলিযোগাযোগের পণ্য গুলো উৎপাদন করে থাকে।

ইতিহাস

ওয়াল্টন গ্রুপ ১৯৭৭ সালে এস. এম নুরুল আলম রিজভির হাত ধরে বাণিজ্যিক প্রতিষ্ঠান স্বরূপ যাত্রা শুরু করে। তবে এর মূল প্রতিষ্ঠাতা হচ্ছেন এস এম নজরুল ইসলাম।যিনি বর্তমান চেয়ারম্যান এস এম নুরুল ইসলাম রিজভির পিতা। ১৯৭০-এর দশকে ওয়াল্টন ইস্পাত শিল্পে প্রবেশ করেছিল এবং ২০০০এর দশকে এসে ইলেক্ট্রনিক্স ও অটোমোবাইল ব্যবসায় প্রবেশ করে।

অর্থনৈতিক অবস্থা

অটোমোবাইল ও ইলেক্ট্রনিক্স ব্যবসায় ওয়াল্টন সর্বাধিক আয় করে। ওয়াল্টন দেশের অন্যতম সর্বোচ্চ রাজস্ব প্রদানকারী প্রতিষ্ঠান। ২০১৫ সালের ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় সাতবারের মত সর্বোচ্চ রাজস্ব দাতার পুরস্কার জিতে নেয়।

ওয়াল্টন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড

এটি ওয়াল্টন গ্রুপের একটি প্রতিষ্ঠান। ২০০২সালে গাজীপুরের চন্দ্রায় এর ভবনের কাজ শুরু হয় এবং ২০০৬সালে কাজ শেষ হয়। এখানে রেফ্রিজারেটর, ফ্রিজার, মটর সাইকেল, এ.সি তৈরি করা হয়।

 

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)