ভারত বলেই আশা দেখছেন তামিম

0
242

ভারত বলেই আশা দেখছেন তামিম
২০১৬ মার্চ ০৫ ১১:১১:৪৩

স্পোর্টস ডেস্ক: এবারের এশিয়া কাপ টি২০ ২০১৬ তে বাংলাদেশ স্কোয়াডে ছিলেন না তামিম ইকবাল। বাবা হয়ে দেশে ফিরেই দলের অনুশীলনে যোগ দেন তামিম। ওইদিনই মুস্তাফিজুর রহমানের ডান পাঁজরের ইঞ্জুরির মাত্রা বেড়ে গেলে এশিয়া কাপ থেকে ছিটকে যান মুস্তাফিজ। স্কোয়াডে ডাক পেলেন তামিম। বুধবার পাকিস্তানের বিপক্ষে ম্যাচ খেলেন তিনি।

ওয়ানডে ফরম্যাটে এশিয়া কাপে ভারতকে হারানোর সুখকর স্মৃতি আছে বাংলাদেশের। সেটি ২০১২ সালে। চার বছর পর টি২০ ফরম্যাটের এশিয়া কাপের ফাইনালে আবারো টাইগাররা। এবার শিরোপা জয়ের পথে বড় বাঁধা হয়ে দাঁড়িয়েছে ধোনির ভারত। কিন্তু ভারত বলেই আশা দেখছেন বাংলাদেশের বাঁহাতি ওপেনার তামিম ইকবাল।

আগামী রোববার এশিয়া কাপের ১৩তম আসরের ফাইনালে ভারতের মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ। এ ম্যাচকে সামনে রেখে শুক্রবার দুপুর থেকে বিকেল পর্যন্ত মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ইনডোরে সাকিব-মাহমুদুল্লাহরা ঘাম ঝরান। পরে দলের অনুশীলন শেষে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন বাঁহাতি হার্ডহিটার ওপেনার তামিম ইকবাল।

২০০৭ বিশ্বকাপে ভারতকে হারিয়েছিল বাংলাদেশ। সেবার বাংলাদেশের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছিল দ্রাবিড়ের ভারত। আর ওই ম্যাচে তামিম দুর্দান্ত ব্যাটিং করেছিলেন। আসলে ভারতের সঙ্গে ম্যাচ হলেই বাংলাদেশের এই বাঁহাতি হার্ডহিটার ওপেনারের ব্যাটটি যেন খোলা তরবারি হয়ে যায়। তাই রোববারের ফাইনালে ভারতকে পেয়ে বেশি আত্মবিশ্বাসী তামিম।

এ প্রসঙ্গে বাঁহাতি এই ওপেনার বলেন, ‘আসলে সেই ধরনের কিছুই না। ভারত শক্তিশালী একটি দল। তাদের সঙ্গে যারাই প্রতিপক্ষ তাকে, তাদের ভিন্ন ধরেন অনুভূতি থাকাটাই স্বাভাবিক। ভারত অনেক শক্তিশালী দল। ওরা এশিয়া কাপে ভালো ক্রিকেট খেলছে। সেই সঙ্গে আমরা খুব ভালো ক্রিকেট খেলেছি। শেষ তিনটি ম্যাচে আমরা অনেক ভালো খেলেছি। ফাইনালে যে কোন কিছুই হতে পারে। যে দল ভালো ক্রিকেট খেলবে তারাই জিতবে।’

তবে এবারের এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে খুব বাজেভাবে হেরেছিল স্বাগতিকরা। তবে ওই ম্যাচে হারলেও একটা সময় পর্যন্ত ধোনির দলকে চাপে রাখতে পেরেছিল মাশরাফিরা। তাই রোববারের ফাইনালে তিন বিভাগে ভালো করতে পারলে ভালো কিছুরই সম্ভাবনা রয়েছে বাংলাদেশের।

এ প্রসঙ্গে তামিম বলেন, ‘তবে একটি জিনিস নিশ্চিত, ভারতের সঙ্গে আমাদের জিততে হলে তিন বিভাগেই সেরা ক্রিকেট খেলতে হবে আমাদের। এই তিন বিভাগে আমাদের অনেক শক্তিশালী থাকতে হবে। কারণ প্রথম ম্যাচে ওরা খুব বাজে অবস্থা থেকে ফিরে এসে ম্যাচ জিতেছে। ওদের সেই স্কিল রয়েছে। তাই আগের ওই ভুলগুলো আমরা কম করলে ফাইনালে সবকিছুই সম্ভব।’

বড় আসরে ভারতের সঙ্গে দারুণ প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলে বাংলাদেশ। তাই রোববারের ফাইনালে জাতীয় দলের বাঁহাতি ওপেনারকে অতীতের আত্মবিশ্বাসও ভালো খেলতে অনুপ্রেরণা যোগাচ্ছে।

এ বিষয়ে তামিম বলেন, ‘আগে ওদের বিপক্ষে মোটামুটি কিছু ভালো ইনিংস খেলেছি। কিন্তু এগুলো অতীত। রোববার যখন আমি শুরু করবো তখন নতুন একটি দিন। তাই আমাদের শূন্য থেকেই শুরু করতে হবে। আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করবো। আমার যে পরিকল্পনা রয়েছে। আমি চেষ্টা করবো ওটা পূরণ করার জন্য। যাতে করে দল উপকৃত হয়।’tamim1455463223_2

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here