বিশ্ব একাদশে বাংলাদেশের দুই ক্রিকেটার

0
225
বিশ্ব একাদশে বাংলাদেশের দুই ক্রিকেটার
সম্প্রতি এশিয়া কাপে দুর্দান্ত পারফর্ম করে বাংলাদেশ। ক্রিকেটের সবচেয়ে বড় ওয়েবসাইটের ক্রিকইনফোর করা এশিয়া একাদশেও দেখা যায় তার প্রতিফলন। সেই দলে স্থান হয়েছিল বাংলাদেশের চার ক্রিকেটারের। আর এবার তো অস্ট্রেলিয়া জনপ্রিয় স্পোর্টস পোর্টাল ফক্স এর করা বিশ্ব একাদশে স্থান মিলল বাংলাদেশের দুই ক্রিকেটারের।
বিশ্ব একাদশের এ তালিকায় টাইগারদের হয়ে প্রতিনিধিত্ব করছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও পেসার আল আমিন হোসেন। ২০১৬ সালে সাকিব ব্যাট হাতে জাদু দেখাতে না পারলেও বোলিং করেছেন দুর্দান্ত। ২১.৬৪ গড়ে নিয়েছেন ১৭টি উইকেট। এদিকে সবচেয়ে বেশি ধারাবাহিকতা বজায় রাখা আল আমিন ১১.৫০ গড়ে নিয়েছেন ২২টি উইকেট। তাতেই বিশ্ব একাদশে জায়গা মিলেছে তাদের।
এশিয়া কাপের পর বিশ্বকাপ বাছাইয়েও দারুণ খেলছে বাংলাদেশ। বুধবার পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে এই সংবাদ নিশ্চিতভাবেই আত্মবিশ্বাস বাড়াবে ক্রিকেটারদের। অস্ট্রেলিয়ার জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টালটির বিশেষজ্ঞদের তৈরি এই একাদশে দক্ষিণ আফ্রিকা, ভারত, নিউজিল্যান্ড ও বাংলাদেশের রয়েছেন সর্বোচ্চ দু’জন করে ক্রিকেটার।
একজন করে ক্রিকেটার জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়া, পাকিস্তান ও আফগানিস্তান থেকে। তবে এ তালিকায় স্থান হয়নি কোনো ইংলিশ ক্রিকেটারের।
ফক্স স্পোর্টসের চোখে বিশ্ব একাদশ: মার্টিন গাপটিল (নিউজিল্যান্ড), মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক-আফগানিস্তান), বিরাট কোহলি (ভারত), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড, অধিনায়ক), ডেভিড মিলার (দক্ষিণ আফ্রিকা), গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া), সাকিব আল হাসান (বাংলাদেশ), রবিচন্দ্রন অশ্বিন (ভারত), মোহাম্মদ আমির (পাকিস্তান), আল আমিন হোসেন (বাংলাদেশ) ও কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা)।

– See more at: http://www.ittefaq.com.bd/sports/2016/03/14/59635.html#sthash.iz4o8BMs.dpuf

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here