হোয়াটসঅ্যাপ থেকে ল্যান্ডফোনে ফোন করা যাবে

12
444

হোয়াটসঅ্যাপ থেকে ল্যান্ডফোনে ফোন করা যাবে

স্কাইপ, হোয়াটসঅ্যাপ বা ভাইবারের মতো ইন্টারনেটের জনপ্রিয় অ্যাপসগুলো থেকে শিগগির ল্যান্ডফোনে ফোন করতে পারবেন ভারতীয় গ্রাহকেরা। ভারতের ইন্টারনেট সার্ভিস প্রদানকারী ও টেলিকম অপারেটরদের মধ্যে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর হয়েছে। আর এতে দেশটির আন্তমন্ত্রণালয় কমিটি ইতিবাচক মতও দিয়েছে। খবর টাইমস অব ইন্ডিয়ার।whatsapp

ইন্টারনেটের এই অ্যাপসগুলো থেকে বর্তমানে ল্যান্ডলাইনে ফোন করার কোনো সুযোগ নেই। শুধুমাত্র দুই পক্ষের মোবাইল ফোনে অ্যাপসগুলো ডাউনলোড করে সচল করা থাকলেই ফোন করা যায়। এই চুক্তিটি বাস্তবায়িত হলে স্বল্প খরচেই ওই অ্যাপসগুলো থেকে ল্যান্ডফোনেও ভয়েস কল করা যাবে। এ ক্ষেত্রে শুধু ইন্টারনেটের ডাটা চার্জ ব্যয় হবে।
নাম প্রকাশ না করার শর্তে আন্তমন্ত্রণালয়ে গঠিত কমিটির একজন কর্মকর্তা বলেন, সিদ্ধান্ত মোটামুটি চূড়ান্ত হয়েছে। খুব শিগগির কাজ শুরু হবে।
সম্প্রতি ইন্টারনেট সার্ভিস প্রদানকারী ও টেলিকম অপারেটরদের মধ্যে ভোক্তাবান্ধব এই সিদ্ধান্তে আন্তমন্ত্রণালয়ে গঠিত কমিটি সম্মত হয়েছে। শিগগির মুকেশ আম্বানির প্রতিষ্ঠান রিলায়েন্স জিও ইনফোকম ভারতজুড়ে এই সেবা চালু করবে। ফোরজি নেটওয়ার্ক ব্যবহার করে প্রতিষ্ঠানটি হোয়াটসঅ্যাপের মতো ইন্টারনেটের অ্যাপসগুলো থেকে ল্যান্ডফোনে ফোন ভয়েস কল করার পরিকল্পনা করছে। আন্তমন্ত্রণালয়ে গঠিত কমিটির ছাড়পত্র পেলে পরে ল্যান্ডফোনের সেবাদানকারী প্রতিষ্ঠান এমটিএনএল বা বিএসএনএল ও মোবাইল সেবাদানকারী প্রতিষ্ঠান এয়ারটেল, ভোডাফোন বা আইডিয়া সেলুলারও এই সুযোগ নিতে পারবে।

12 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here