23 C
Dhaka
শুক্রবার, অক্টোবর 23, 2020
Home Sports news একটা পা না থাকলেও আমি পাকিস্তানের বিরুদ্ধে খেলব: ধোনি

একটা পা না থাকলেও আমি পাকিস্তানের বিরুদ্ধে খেলব: ধোনি

0
512

ধোনির সঙ্গে এমএসকে প্রসাদ। ছবি: পিটিআই।

কয়েক দিন আগে পর্যন্ত খারাপ পারফরম্যান্সের কারণে সমালোচিত হচ্ছিলেন প্রাক্তন ক্রিকেট অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। ২০১৯-এর বিশ্বকাপ দলে ধোনির জায়গা নিয়ে কথা উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে। ধোনির ভবিষ্যত নিয়ে দ্বিধার কথা জানিয়েছিলেন, খোদ নির্বাচক প্রধান এমএসকে প্রসাদও। তিনি জানিয়েছিলেন পারফর্ম করতে না পারলে ধোনির পরিবর্তন খুঁজতে শুরু করবে বোর্ড।

কিন্তু, এই সমালোচনার জবাব দিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক। শ্রীলঙ্কার বিরুদ্ধে পর পর দুই ম্যাচে কার্যত একা হাতে ভারতকে জয় এনে দিয়েছেন ধোনি। তাঁর এই চোখ ধাঁধানো পারফরম্যান্সের পরেই ধোনি সম্পর্কে না জানা একটা ঘটনা ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিলেন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ।

২০১৬-র এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগে চোট পেয়েছিলেন ধোনি। চোট এতটাই গুরুতর ছিল যে, ধোনির খেলার উপরেই প্রশ্ন চিহ্ন ওঠে। সে কারণে ম্যাচের আগে ঢাকায় উড়িয়ে নিয়ে যাওয়া হয় পার্থিব পটেলকেও। কিন্তু দলের প্রতি ধোনি কতটা দায়বদ্ধ তার প্রমান ম্যাচের আগে প্রতিনিয়ত দিয়েছিলেন ধোনি। প্রসাদ বলেন, “ম্যাচের আগের দিন ধোনিকে নিয়ে সাংবাদিকদের প্রশ্নের কোনও জবাব ছিল না আমার কাছে। ঢাকায় গিয়ে আমি ধোনির সঙ্গে দেখা করে জিজ্ঞাসা করেছিলাম ওর মাঠে নামার বিষয়। তখন ও আমায় একটা কথাই বলেছিল, চিন্তা করার কিছু নেই এমএসকে ভাই।”  প্রসাদ আরও বলেন, “ওর শারীরিক অবস্থা এতটাই খারাপ ছিল যে দেশ থেকে পার্থিবকে উড়িয়ে নিয়ে যাওয়া হয়। কিন্তু এমএস-এর মনের জোর ছিল তারিফ করার মতো। দল ঘোষণা করার আগে ওকে দেখে আমি তাজ্জব বনে যাই। যে এক দিন আগে পর্যন্ত হাঁটতে পারছিল না, সে তখন প্যাড পরে তৈরি।”

তিনি আরও বলেন, “পরে ধোনি আমায় ডেকে বলেছিল, যদি ওর একটা পা না-ও থাকে তবুও ও পাকিস্তানের বিরুদ্ধে খেলবে।”

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)