বদলে যাচ্ছে “গুগল ক্রোমের ইন্টারফেইস”

0
505

গুগলের নিজস্ব ডিজাইন নীতিমালায় পরিবর্তন আসছে, তার  প্রভাব ক্রোম ব্রাউজারেও পড়বে। নতুন ম্যাটেরিয়াল ২ ইন্টারফেইস নিয়ে এর মধ্যেই ক্রোম ডেভেলপাররা পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছেন।

ক্রোম ব্রাউজারের পরীক্ষামূলক সংস্করণ ক্রোম ক্যানারির সর্বশেষ আপডেটে ইন্টারফেইসগত পরিবর্তন দেখা গেছে। টানা লাইন আর চোখা কর্নার বাদ দিয়ে পুরো ইন্টারফেইসেই একটা গোল ভাব আনা হয়েছে। বেশ কিছু জিনিসের জায়গা পরিবর্তন করা হয়েছে। তবে বড় ধরণের কোনো পরিবর্তন এখনো আনা হয়নি।

ইন্টারফেইসের এ পরিবর্তন কবে নাগাদ সবার জন্য উন্মোচন করা হবে তা জানা যায়নি। শেষ পর্যন্ত নতুন কী কী ফিচার যুক্ত করা হবে বা ইন্টারফেইসে আপডেট দেয়া হবে তা এখনও ঠিক করেনি গুগল।

আগামী মে তে অনুষ্ঠিতব্য গুগল আই/ও কনফারেন্সে ম্যাটেরিয়াল ডিজাইন ২ উন্মোচন করা হবে। সেখানেই জানা যাবে বিস্তারিত। এছাড়াও, কনফারেন্সে ক্রোম ও অ্যান্ড্রয়েডের নতুন ইন্টারফেইস উন্মুক্ত করা হবে বলে ধারণা করা হচ্ছে।

যারা এখনই নতুন ইন্টারফেইসের স্বাদ নিতে চান তারা ক্রোম ক্যানারি এই লিঙ্ক থেকে ডাউনলোড করে নিন। তারপর ব্রাউজারটি চালু করে অ্য়াড্রেসবারে ‘chrome://flags/#top-chrome-md’ লিখে ফ্ল্যাগটি চালু করলেই নতুন ইন্টারফেইসটি পাবেন।

সূত্র: নাইনটুফাইভগুগল

ধন্যবাদ, itdoctor24.com সাথে থাকুন

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)