ট্রাম্পকে থামাতে টুইটার কিনতে চান ভেলারি

0
461

প্রেসিডেন্ট ট্রাম্পের উপর ক্ষোভ ঝাড়তে গিয়ে পুরো টুইটার কোম্পানি কিনে নিতে চান মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ–র সাবেক এজেন্ট ভেলারি পাম উইলসন। এ জন্য তিনি ইতিমধ্যে তহবিল সংগ্রহ শুরু করেছেন।

আমেরিকার প্রেসিডেন্ট হিসেবে টুইট বার্তা ব্যবহার করে ডোনাল্ড ট্রাম্প যে বিদ্বেষ ছড়াচ্ছেন, নানা উস্কানীমূলক টুইট বার্তায় যেন অস্থির হয়ে উঠেছে পুরো আমেরিকার সমাজ।

ভেলারি পাম উইলসনসিআইএ–র সাবেক এজেন্ট ভেলারি পাম গত সপ্তাহে থেকে তহবিল সংগ্রহ শুরু করেছেন। এক বিলিয়ন বা ১০০ কোটি ডলার সংগ্রহের লক্ষ্য তাঁর। পাবলিক শেয়ারে থাকা টুইটারের অধিকাংশ না হলেও বড় অংশের শেয়ার কিনে নিতে চান ভেলারি। এমন করতে চান যাতে টুইটারের মূল কোম্পানি পারমে–তে তাঁর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠিত হয়য়। এমন করতে পারলে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে টুইটার ব্যবহার করতে দেবেন না ভেলারি।

ই–মেইলে দেওয়া প্রতিক্রিয়ায় হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি সারা হাকাবী বলেছেন, আমেরিকার জনগণ প্রেসিডেন্ট ট্রাম্পের টুইট বার্তা ভালোবাসে এবং টুইটে কারো বার্তা বা মতামত প্রকাশের নিশ্চয়তা আমেরিকার সংবিধানে নিশ্চিত করা আছে।

২০০৫ সালে প্রেসিডেন্ট জর্জ বুশের সময় সিআইএ ত্যাগ করেন ভেলারী উইলসন।

বুধবার (২৩ আগস্ট) সকাল পর্যন্ত স্টক মার্কেটের হিসেব অনুযায়ী কোম্পানি হিসেবে টুইটারের বাজার মুল্য ছয় বিলিয়ন বা ৬০০ কোটি ডলার বলে মনে করা হচ্ছে।এক সপ্তাহের প্রচারের পর বুধবার সকাল পর্যন্ত ভেলারী উইলসন ছয় হাজার ডলারের মতো সংগ্রহ করেছেন বলে মার্কিন সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে।

-সুত্র/ প্রথমআলো

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)