গ্যালাক্সি নোট ৮ দিয়ে ৭-কে মাটিচাপা দেবে স্যামসাং

0
405

গ্যালাক্সি নোট ৭ এর দুর্ঘটনার পর ব্যাপক বাজে অবস্থায় পড়ে যায় স্যামসাং। তাদের সুনাম ক্ষুন্ন হয়। এবার নোট ৮ এর মাধ্যমে সেই হারানো গৌরব ফিরিয়ে আনার প্রস্তুতি নিয়েছে কোরিয়ান টেক জায়ান্ট। সেই সঙ্গে গ্যালাক্সি নোট ৭ এর দুর্ঘটনাকে মাটিচাপা দেবে তারা।

আগামী মাসেই চলে আসবে এই ফোন। ধারণা করা হচ্ছে, পেছনে ডুয়াল ক্যামেরা থাকবে। এটা ফ্যাবলেট। অনেকে আবার বলছেন ফোন-কাম-ফ্যাবলেট। ফ্ল্যাগশিপ সিরিজ গ্যালাক্সি এস ৮ এর ৫ মাস পর বাজারে ছাড়া হচ্ছে ফোনটি। আগের মডেলটির ব্যাটারি বিস্ফোরণের মতো অনাকাঙ্ক্ষিত ঘটনা একের পর এক ঘটেছে। পরে তারা মডেলটি বাজার থেকে তুলে নেয়।

 

এ দুর্ঘটনার পর বিশ্ব বাজারে স্যামসাংয়ের বিক্রিতে কিছুটা ভাটা পড়ে। সবচেয়ে বড় বিষয়টি হলো, তাদের সুনাম ক্ষুন্ন হয়েছে। ভক্তরা বিশ্বাস হারাতে শুরু করেন। ঘুরে দাঁড়াতে গ্যালাক্সি এস৮ বাজারে আনা হয়। ওটা রীতিমতো হিট ফোন। কিন্তু নোট সিরিজ ঝুঁকির মুখে পড়ে। র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান হারায় প্রতিষ্ঠানটি। নোট সিরিজকে আবারো মানুষের হাতে পৌঁছে দিতে তাই ব্যাপক প্রস্তুতি নিয়েছে নোট ৮।

স্যামসাংয়ের নোট সিরিজটি এমনিতেই বড় পর্দা নিয়ে বাজারে আসে। সঙ্গে একটি স্টাইলাস থাকে। নতুনটিতে ৬.৩ ইঞ্চি কার্ভর্ড স্ক্রিন থাকবে। এটা এস ৮ প্লাসের চেয়ে ০.১ ইঞ্চির মতো বড় সাইজের।

নোট সিরিজটিও কিন্তু দারুণ জনপ্রিয়তা পেয়েছে। এটার মাধ্যমে স্যামসাং বড় আকারের স্ক্রিনের ফোন বাজারে চালু করে দিয়েছে। আশা করা যেতে পারে, নোট ৮ আবারো ছড়াবে ভক্তদের হাতে হাতে।
সূত্র : গেজেট স্নো

Please comment Here (ভাল লাগলে কমেন্ট করুন)