ডাউনলোড করুন মাইক্রোসফট উইন্ডোজ ১০ এর সর্বশেষ ভার্সন Creators Update আর মজা নিন নতুন উইন্ডোসের

22
371
How to Disable Windows 10 Automatic Updates

ডাউনলোড করুন মাইক্রোসফট উইন্ডোজ ১০ এর সর্বশেষ ভার্সন Creators Update আর মজা নিন নতুন উইন্ডোসের

প্রযুক্তি প্রিয় সবাই কেমন আছেন ?

আশা করি আপনারা সবাই ভালোই আছেন।

গত ৫ই এপ্রিল ২০১৭ উইন্ডোস ১০ এর ফাইনাল এরর ফিক্সড ভার্সন, ক্রিইয়েটর আপডেট রিলিজ করেছে; উইন্ডোজ ১০ এর অটোমেটিক আপডেট এর মাধ্যমে সকল উইন্ডোজ ১০ ইউজার এর পিসিতে যা ইন্সটল হয়েছে, কিন্তু যাদের অটোমেটিক আপডেট বন্ধ তাদের তো ইন্সটল হবেনা, তাই তাদের জন্য আর যারা নতুন উইন্ডোস ১০ ইন্সটল করবেন তাদের কে বলে রাখি, উইন্ডোস এর সর্বশেষ ভার্সন ১৭০৩ (OS BUILD ১০৫০৬৩.১১) কোড ১৭০৩ মানে হলো ২০১৭ এর ৩য় মাস মার্চ, এবার থেকে সব এই ভাবেই হবে বিলড নাম্বার। যদিও এর অফিসিয়াল রিলিজ ডেট ১১.০৪.২০১৭

আপনার মনে হতেই পারে কেন করব আবার নতুন ভাবে উইন্ডোজ ১০ ইন্সটল ???
আর তার উত্তর একটাই আগের থেকে অনেক ফাস্ট ও স্মুথ, ইন্টারনেট ওয়াইফাই সেটিং আরও সহজ, করটানা আরো ভালো, আর প্রাইভেসি আগের চেয়ে অনেক উন্নত। সাথে আপডেট পজ করতে পারবেন, আর সাথে আরো নতুন নতুন অ্যাপ্লিকেশান। ড্রাইভার প্রব্লেম বা নট সাপোর্ট প্রব্লেম সল্ভ করা এখন আরো সহজ, চলুন তাহলে দেখি কি আছে নতুন উইন্ডোজে।

কি দেখলাম নতুন উইন্ডোজে

অনেকদিন ধরে ত্রিমাত্রিক পেইন্ট উইন্ডোজ ১০ আসবে ভেবেছিলাম কিন্তু আসেনি, এবার মুক্তি পেল অবশেষে।

উইন্ডোজ আপডেট এখন পজ কারা যাবে, দেখেই ভাল লাগছে।

উইন্ডোজ ডিফেনডার নতুন লুকে, সাথে আরো পাওয়ারফুল টুল ও ফানসান। বেশ ভাল।

” Troubleshoot ” অপশন এখন সেটিং এ, খুব ভাল আর দরকারই টুল অনেক আগেই দিলে ভাল হত, তবে এবার পেলাম এই ভাল।

ইন্টারনেট শেয়ার এখন আর সহজ। মোবাইল হটস্পট শুরু করতে পারি এক ক্লিকে।

পেন আর উইন্ডোজ ইঙ্ক সেটিং নতুন একটি অপশন তবে খুব কাজের।

নতুন এজ ব্রাউজার আগের থেকে অনেক ফাস্ট ও স্মুথ, সাথে আর অপশন

নতুন উইন্ডোজ ১০ গেমিং অপশন আরো ভাল, আর বাকি অপশন গুলি নিয়া আর কিছু বললাম না, নিজেই দেখেনিন ইন্সটল করে। আর মজা নিন নতুন উইন্ডোজের।

ডাউনলোড করবেন কিভাবে ???
ডাউনলোড করতে পারেন মাইক্রোসফটের অফিসিয়াল সাইট থেকে বা টরেন্ট সাইট থেকেও ডাউনলোড করতে পারেন।মাইক্রোসফটের অফিসিয়াল সাইট ডাউনলোড করবেন যে ভাবে তা আমার এই টিউনে দেখিয়েছি, (তাই আর নতুন করে দেখালাম না) টিউন লিঙ্ক। এখানে প্রথমে সিলেক্ট এডিশন থেকে এডিশন সিলেক্ট করুন, এবং তারপর সিলেক্ট প্রোডাক্ট ল্যাঙ্গুয়েজ থেকে ল্যাঙ্গুয়েজ সিলেক্ট করুন। আমি উইন্ডোজ ১০ প্রো এবং ইন্টারন্যাশনাল ইংলিশ সিলেক্ট করেছি উদাহরন হিসাবে প্রয়োজনে আপনি অন্য কিছুও সিলেক্ট করতে পারেন। ও বলে রাখা ভালো যে এই অফিসিয়াল লিঙ্ক মাত্র ২৪ ঘণ্টা ভ্যালিড থাকবে, তাই ডাউনলোড কারার সময় খেয়াল রাখবেন যেন ইন্টারনেট স্পীড যেন ভালো থাকে। সাইজ ৪.৭ জিবি সর্বাধিক।

“MediaCreationTool ” দিয়া ডাউনলোড করতে পারেন।

আর টরেন্ট ডাউনলোড লিঙ্ক, এখান থেকে যে ISO ফাইলটিকে পাবেন তাকে USB boot-able করে ইন্সটল করতে পারেন আর এতে কেবল মাত্র ৬৪ বিট উইন্ডোজ আছে, আর প্রি- এক্তিভেট, আর নন অ্যাক্তিভেট দুটি অপশন। যদি আপনি আগে উইন্ডোজ ১০ ইন্সটল এবং এক্তিভেট যদি করে থাকেন তাহলে খালি নেট অন করে অনলাইন এক্তিভেট করুন অ্যাক্তিভেট হয়ে যাবে।

আর লেখা আসবে এইরকম, প্রোডাক্ট কি লেখাটা তে দেখতে পাবেন ” windows 10 on this device is activated with a digital license linked to your Microsoft Account . “

22 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here